নির্বাচনী প্রচারে গিয়ে হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য প্রাণে বাঁচলেন চিত্রনায়ক দেব

অভিনেতা ও তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য দেব | কোলাজ

বিনোদন ডেস্ক: হেলিকপ্টার দুর্ঘটনা থেকে অল্পের জন্য প্রাণে বেঁচেছেন টালিউড অভিনেতা ও তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য দেব। ভারতীয় সংবাদমাধ্যম টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার জন্য মালদা থেকে রানীনগরে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, দেবকে বহন করা হেলিকপ্টারটিতে আগুন ধরে যায়। মালদা হেলিপ্যাড থেকে উড্ডয়নের পরপরই আগুন ধরে গেলে পাইলট হেলিকপ্টারটিকে জরুরি অবতরণ করেন।

এ ঘটনায় হেলিকপ্টারে থাকা দেব অক্ষত ছিলেন। দুর্ঘটনার পর তিনি সড়কপথে গন্তব্যের উদ্দেশে রওনা হন।

দুর্ঘটনার খবর পেয়ে তৃণমূল কংগ্রেসের নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোনে দেবের খোঁজখবর নিয়েছেন।

দুর্ঘটনার বিষয়ে দেব বলেন, ‘এটা স্বাভাবিক, কিছুটা ট্রমায় আছি আমি। এই অশান্তি, ধোঁয়া ও গন্ধ আমার ওপর মানসিক প্রভাব ফেলেছে। মুখ্যমন্ত্রীকে ফোন করে জানিয়েছিলাম, আমি হেলিকপ্টার নিতে চাই না। এর পরিবর্তে যাওয়ার জন্য আমার কাছে সড়কপথই পছন্দ। মুর্শিদাবাদ জেলার রানীনগরে পরবর্তী সভা অনুষ্ঠিত হচ্ছে।’

দেবের মতো একজন বড় তারকা ও সংসদ সদস্যের নিরাপত্তায় আদৌ কোনো ঘাটতি ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে | কোলাজ

মালদা পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, প্রযুক্তিগত ত্রুটির কারণেই আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। তবে হেলিকপ্টারে ধোঁয়া দেখতে পাওয়ার ঘটনায় স্বভাবতই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। দেবের মতো একজন বড় তারকা ও সংসদ সদস্যের নিরাপত্তায় আদৌ কোনো ঘাটতি ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে ওড়ার আগে হেলিকপ্টারটির যথাযথ পরীক্ষা করা হয়েছিল কি না, তা নিয়েও তদন্ত শুরু হয়েছে। হেলিকপ্টার সংস্থার সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে।

জানা গেছে, ৭ মে মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, মুর্শিদাবাদ ও জঙ্গিপুর কেন্দ্রে লোকসভা ভোট। তার আগে চলছে শেষ মুহূর্তের প্রচার। সেই প্রচারে অংশ নিতেই আজ ঘাটালের তৃণমূল সংসদ সদস্য দেব মালদহে গিয়েছিলেন। সেখান থেকে মুর্শিদাবাদে যাওয়ার পথেই ঘটল বড়সড় বিপত্তি।

ভারতে দেশজুড়ে এবার সাত দফায় লোকসভা নির্বাচন হচ্ছে। গত ১৯ এপ্রিল ও ২৬ এপ্রিল, দুই দফার ভোট ইতিমধ্যেই শেষ হয়েছে। তৃতীয় ধাপে ৭ মে, চতুর্থ ধাপে ১৩ মে, পঞ্চম ধাপে ২০ মে, ষষ্ঠ ধাপে ২৫ মে ও সপ্তম ধাপে আগামী ১ জুন ভোট গ্রহণ হবে। নির্বাচনপ্রক্রিয়া চলবে মোট ৪৩ দিন।