ইমরানের স্বপ্নপূরণ

ইত্যাদি’র মঞ্চে ইমরান ও বাপ্পা মজুমদার | ইমরানের সৌজন্যে

বিনোদন প্রতিবেদক: প্রথমবার ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র জন্য গান গাইলেন ইমরান মাহমুদুল। ‘জীবনের সব সুখ’ শিরোনামে বাপ্পা মজুমদারের সঙ্গে দ্বৈতকণ্ঠে গাইলেন গানটি। গানটির সুর-সংগীতও ইমরানের নিজের। এটি লিখেছেন লিটন অধিকারী রিন্টু। সম্প্রতি ইমরানের নিজস্ব স্টুডিওতে গানটি রেকর্ডিং হয়েছে।

এ ব্যাপারে ইমরান বলেন, ‘ইত্যাদি অনুষ্ঠানের জন্য প্রথম গান গাইতে পেরে খুব ভালো লাগছে। আমার কাছে ‘ইত্যাদি’ একটি আবেগের নাম। তখনো বিনোদন জগতে গান গাইতে আসিনি। সেই ছোটবেলা থেকে ইত্যাদি দেখতাম। স্বপ্ন দেখতাম, একদিন ইত্যাদিতে গান করব। তখন ইত্যাদিতে একটা গান গাওয়ার সুযোগ পেলেই হিট হয়ে যেতেন শিল্পী। ভাবতাম, কোনো দিন আমি যদি ইত্যাদিতে একটা করতে পারতাম!’ এত দীর্ঘ সময় এসে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে গান করার সুযোগে স্মৃতিকাতর হওয়ার কথা জানালেন ইমরান।

এই সংগীতশিল্পী আরও বলেন, ‘এই অনুষ্ঠানে গান করতে এসে নস্টালজিক হয়ে পড়ছি। আমি সাধারণ কোনো ম্যাগাজিন অনুষ্ঠানে গান করছি, ব্যাপারটি এমন নয়। আমার জন্য এটি একটি বিরাট ব্যাপার। ‘ইত্যাদি’ আমার জন্য একটি অনুপ্রেরণা, আবেগ।’ জানা গেছে ঈদুল ফিতরের অনুষ্ঠানমালায় ইত্যাদিতে গানটির ভিডিও প্রচারিত হবে।

এর আগে বাপ্পা মজুমদারের সঙ্গে দ্বৈতকণ্ঠে আরও গান করেছেন ইমরান। তাঁর সুর-সংগীতে একক গানও করেছেন বাপ্পা।  

বাপ্পা মজুমদারের দারুণ ভক্ত ইমরান। তিনি জানান, স্কুলে পড়ার সময় ‘বৃষ্টি’ শিরোনামের গানটি শুনে বাপ্পা মজুমদারের ভক্ত হয়েছিলেন তিনি। ইমরান বলেন, ‘বাপ্পা দা’ গান আমাকে দারুণ উৎসাহ দেয়। তাঁর প্রতিটি গানেরই আলাদা বৈশিষ্ট্য আছে। শুনেই বলে দেওয়া যায়, এটি বাপ্পা মজুমদারের গান। তাঁর প্রতিটি গানই শিক্ষণীয়।’

ইমরান আরও বলেন, ‘বাপ্পা মজুমদারের সঙ্গে গান করতে গিয়ে অনেক কিছুই শেখা যায়। তাঁর একটা গুণ আছে। তাঁর সামনে গান করার সময় তিনি ভালোকে ভালো বলেন, ভুল হলে ধরিয়ে দেন। তিনি স্নেহ করে গান করান, উৎসাহ দেন।’