নওগাঁয় ব্যবসায়ীকে হত্যা করে টাকা ছিনতাই, আটক ২

হত্যা | প্রতীকী ছবি

প্রতিনিধি নওগাঁ: নওগাঁর মহাদেবপুর উপজেলায় এক ব্যবসায়ীকে হত্যা করে টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। রোববার সকালে উপজেলার চৌমাশিয়া এলাকায় নওগাঁ-রাজশাহী মহাসড়কের পাশের খাল থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করেছে পুলিশ।

নিহত ব্যবসায়ীর নাম মামুনুর রশীদ ওরফে মামুন (৩২)। তাঁর বাড়ি নওগাঁ সদর উপজেলার হাঁপানিয়া ইউনিয়নের কুমুরিয়া গ্রামে। তিনি কংক্রিটের খুঁটি তৈরি করে বিক্রি করতেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার বিকেলে মামুনুর রশীদ ট্রাকে খুঁটি নিয়ে বিক্রির জন্য চাঁপাইনবাবগঞ্জে যান। কাজ শেষে তিনি একই ট্রাকে করে বাড়ির উদ্দেশে রওনা দেন। রাত গভীর হয়ে গেলেও বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাঁর মুঠোফোনে কল দিলে তা বন্ধ পান। তাঁরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন। পরে নওগাঁ সদর থানা-পুলিশের সহযোগিতায় মহাদেবপুর থানা-পুলিশ আজ রোববার সকালে অভিযান চালিয়ে নওগাঁ সদর উপজেলার জবার মোড় এলাকা থেকে ওই ট্রাকটির চালক সুমন (২৮) ও তাঁর সহকারী সজিবকে (১৯) আটক করে। তাঁদের তথ্য অনুযায়ী, মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের চৌমাশিয়া এলাকায় নওগাঁ-রাজশাহী মহাসড়কের পাশে আবদুল জলিল কোল্ড স্টোরসংলগ্ন একটি খাল থেকে মামুনুর রশীদের লাশ উদ্ধার করা হয়।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বলেন, পরিবারের পক্ষ থেকে ব্যবসায়ী নিখোঁজের অভিযোগ আসার পর পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। তদন্ত নেমে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আটক দুজন ওই ব্যবসায়ীকে হত্যা করে টাকা ছিনিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেন। পরে তাঁদের তথ্য অনুযায়ী, মামুনুর রশীদের লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশটি নওগাঁ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ব্যবসায়ী মামুনের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ১ লাখ ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।