মুক্তির পর থেকেই মামুনুল হককে ঘিরে অনুসারীদের ভিড়

রাজধানীর মোহাম্মদপুরে মামুনুল হকের বাসার সামনে ভিড় জমান ভক্ত ও অনুসারীরা | ছবি: পদ্মা ট্রিবিউন 

নিজস্ব প্রতিবেদক: কারামুক্ত হওয়ায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নজর দেখতে তার বাসার সামনে ভিড় জমিয়েছেন ভক্ত ও অনুসারীরা। শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর কাদিরাবাদ হাউজিংয়ে মামুনুল হকের বাড়ির সামনে গিয়ে দেখা যায়, হাজারো নেতাকর্মী সেখানে ভিড় করে আছেন। তারা বলেন, দীর্ঘ তিন বছর আমাদের হুজুর কারাগারে ছিলেন। আজ মুক্তি পেয়েছেন। আমরা খুশি। হুজুরকে দেখতে এসেছি। তিনি বিশ্রামে আছেন। আশা করি ওনার সঙ্গে আমাদের দেখা হবে।

শাইখুল হাদিস পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা হাসান জুনায়েদ বলেন, এখন মামুনুল হক বিশ্রামে আছেন। অনেক নেতাকর্মী ওনাকে দেখতে এসেছেন।

ভক্ত ও অনুসারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন মামুনুল হক | ছবি: পদ্মা ট্রিবিউন 

কারাগার থেকে বের হলে হেফাজতের শতশত নেতাকর্মী মামুনুল হককে বরণ করে নেন এর আগে, সকাল ১১টার কিছুক্ষণ আগে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান মামুনুল হক। কারাগার থেকে বের হলে হেফাজতের শতশত নেতাকর্মী তাকে বরণ করে নেন। এসময় তারা স্লোগান দিতে দিতে ছাদ খোলা গাড়িতে করে নিয়ে আসে বারিধারা মাদ্রাসায়। সেখানে নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করেন। দুপুরের দিকে মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এলাকায় আসেন মামুনুল হক। সেখানে ভক্ত ও অনুসারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি।

তার আগে, ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয় রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করায় আওয়ামী লীগের নেতাকর্মীরা মামুনুল হককে ঘেরাও করে। পরে হেফাজতে ইসলামের নেতাকর্মী ও সমর্থকরা এসে রিসোর্টে ভাঙচুর চালিয়ে তাকে নিয়ে যায়। ওই ঘটনার ১৫ দিন পর মামুনুল হককে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর তেজগাঁও বিভাগ পুলিশ। ২৭ দিন পর ২০২১ সালের ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় হাজির হয়ে ওই নারী বাদী হয়ে মামুনুল হকের বিরুদ্ধে বিয়ের কথা বলে ধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।