ঢাকা-১৪: বশির উদ্দিন আদর্শ কলেজ কেন্দ্রে সকালে ভোটার উপস্থিতি কম

মিরপুরের পাইকপাড়ার বশির উদ্দিন আদর্শ স্কুল অ্যান্ড কলেজে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাইনুল হোসেন খান নিখিল | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-১৪ আসনের মিরপুরের পাইকপাড়ার বশির উদ্দিন আদর্শ স্কুল অ্যান্ড কলেজের পাঁচটি কেন্দ্রের কোনোটিতে ভোটারদের সারি লক্ষ করা যায়নি। আজ রোববার সকাল ৮টা থেকে সকাল ১০টা পর্যন্ত এ চিত্র দেখা গেছে।

কলেজের ১৩৩ নম্বর কেন্দ্রে ভোটারসংখ্যা ২ হাজার ৫১০। সকাল সাড়ে ৯টা পর্যন্ত এখানে মাত্র ৬টি ভোট পড়েছে বলে জানান কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা পার্থ বাড়ৈ। তিনি বলেন, ‘বেলা বাড়লে হয়তো ভোটার উপস্থিতি বাড়বে।’

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) মাইনুল হোসেন খান (নিখিল)। তিনি আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক। আসনটিতে মাইনুলের প্রধান প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) সাবিনা আক্তার (তুহিন)। তিনি আওয়ামী লীগের নেত্রী।

সকাল সাড়ে ৯টার দিকে কলেজের ১২৯ নম্বর কেন্দ্রে ভোট দেন মাইনুল। এ কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ২১৯ জন। সকাল ১০টা পর্যন্ত এখানে ৭৫টি ভোট পড়েছে বলে জানান কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা হযরত আলী।

ভোটার উপস্থিতি কম হওয়া প্রসঙ্গে জানতে চাইলে মাইনুল বলেন, ‘আমি বিশ্বাস করি, ভোটাররা আসবেন। যাঁরা ভোটারদের বাধা দিচ্ছেন, তাঁদের বিরুদ্ধে জবাব দিতেই ভোটাররা কেন্দ্রে আসবেন বলে বিশ্বাস করি।’

স্বতন্ত্র প্রার্থী সাবিনার অভিযোগ, বিভিন্ন কেন্দ্র থেকে তাঁর এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে। এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে মাইনুল বলেন, যে বা যাঁরা অভিযোগ করছেন, তাঁদের সুনির্দিষ্ট করে বলতে হবে, কোন কেন্দ্র থেকে কোন এজেন্টকে বের করে দেওয়া হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ছয়টি ওয়ার্ড (৭-১২) এবং সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন নিয়ে ঢাকা-১৪ আসন গঠিত। এবার এ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১৪ জন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী ছয়জন।

মাইনুল, সাবিনা ছাড়া আসনটির অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির আলমাস উদ্দিন (লাঙ্গল), জাসদের আবু হানিফ (মশাল), তৃণমূল বিএনপির নাজমুল ইসলাম (সোনালী আঁশ), বিএনএফের কামরুল ইসলাম (টেলিভিশন), ন্যাশনাল পিপলস পার্টির মাহবুব মোড়ল (আম), বাংলাদেশ সুপ্রিম পার্টির সৈয়দ সাইফুদ্দিন আহমেদ (একতারা), সাংস্কৃতিক মুক্তিজোটের আসিফ হোসেন (ছড়ি), লুৎফর রহমান (কেটলি), জেড আই রাসেল (ঈগল), এমরুল কায়েস খান (রকেট), মোহাম্মদ মহিবুল্লাহ (দালান) ও কাজী ফরিদুল হক (বাঁশি)।