শাহজাদপুরে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরল দুই শিশু

বেড়াতে গিয়ে এক দিন নিখোঁজ থাকার পর শিশু আবু বক্কার ও ইয়াসিনের লাশ উদ্ধার করা হয় | ছবি: সংগৃহীত

প্রতিনিধি সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় যমুনা নদীর পাড় থেকে দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের এক দিন পর আজ রোববার উপজেলার জালালপুর ইউনিয়নের জালালপুর গ্রামে নদীর পাড় থেকে তাদের লাশ উদ্ধার করে এনায়েতপুর থানা-পুলিশ। মারা যাওয়া শিশুরা হলো উপজেলার বেলতৈল ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের রুবেল হোসেনের ছেলে আবু বক্কার (৪) ও আবু বক্কারের খালাতো ভাই ইয়াসিন (৫)।

পুলিশ ও নিহত শিশুদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল শনিবার সকালে রুবেল হোসেন তাঁর ছেলে আবু বক্কার ও শ্যালিকার ছেলে ইয়াসিনকে নিয়ে জালালপুর ইউনিয়নে মামাশ্বশুরের বাড়িতে যান। সেখানে যমুনা নদীর পাড়ে বালুর মধ্যে এই দুই শিশু খেলছিল। এর পর থেকে তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। না পেয়ে সবার ধারণা হয়, তারা নদীর পানিতে ডুবে গেছে। ঘটনাটি পুলিশকেও জানানো হয়। জালালপুর গ্রামে যমুনা নদীর পাড় ভাঙন থেকে রক্ষায় বাঁধ নির্মাণের জন্য ব্লক তৈরির কাজ চলছে। বৃষ্টির জন্য গতকাল সেগুলো পানিতে ডোবা ছিল। আজ দুপুরে সেই ব্লক নির্মাণ এলাকায় ছোট গর্তে দুই শিশুর মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে লাশ দুটি উদ্ধার করে।

সন্তান হারিয়ে রুবেল হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, জালালপুর এলাকায় শিশুদের কোথাও খুঁজে না পেয়ে আজ সকালে ছেলের সন্ধানে উল্লাপাড়ায় আত্মীয়ের বাড়িতে যান। দুপুরে তাঁকে ফোন করে জানানো হয় ছেলেকে খুঁজে পাওয়া গেছে, তারা অসুস্থ। পরে ঘটনাস্থলে গিয়ে দেখেন নদীর পাড়ে ব্লকের গর্তে শিশুদের লাশ পড়ে আছে।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক বলেন, খবর পেয়ে লাশ দুটি উদ্ধার করা হয়। পরে স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়। শিশু দুটির লাশের শরীরে কোথাও কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।