আগামীকাল থেকে ৩ দিন ৩ ঘণ্টা করে শাহজালালে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর | ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে রক্ষণাবেক্ষণসহ বেশ কয়েকটি কাজের জন্য তিন দিন তিন ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। আগামীকাল সোমবার (৬ মে) থেকে বুধবার (৮ মে) রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকবে।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম বিষয়টি আজ রোববার প্রথম আলোকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিমানবন্দরের ফ্লাইট অপারেশনের নিয়মমাফিক কাজের মধ্যে একটি কাজ রানওয়ে ব্যবস্থাপনা। এই কাজের অংশ হিসেবে রানওয়ে সেন্টার লাইট ও মার্কিং রক্ষণাবেক্ষণ কাজে আগামীকাল থেকে ৩ দিন রাত ১২টা ১ মিনিট থেকে মধ্যরাত ৩টা পর্যন্ত ফ্লাইট অপারেশন সাময়িকভাবে বিরত থাকবে। বিষয়টি সংশ্লিষ্ট সব এয়ারলাইনস ও সংস্থাকে জানাতে ইতিমধ্যেই নোটাম জারি করা হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, এই তিন ঘণ্টায় বিমানবন্দরে নিয়মিতভাবে সৌদি এরাবিয়ান এয়ারলাইনস, মালয়েশিয়ান এয়ারওয়েজ, থাই এয়ারওয়েজ, কুয়েত এয়ারওয়েজ, কাতার এয়ারওয়েজসহ যাদের ফ্লাইট থাকে, তাদের এই তিন দিন ফ্লাইটের সময় এগিয়ে বা পিছিয়ে নিতে বলা হয়েছে।

এর আগে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বৃদ্ধির জন্য রানওয়ের সেন্ট্রাল লাইনে আরও লাইট স্থাপনের জন্য ২ মাস ধরে দিনে ৫ ঘণ্টার জন্য রানওয়ে বন্ধ করা হয়েছিল।