রাজশাহীতে হরতালের সমর্থনে মিছিল থেকে বিএনপির ৬ কর্মী আটক

রাজশাহীতে বিএনপির হরতালের সমর্থনে মিছিলে পুলিশ ধাওয়া দিয়ে কয়েকজনকে আটক করে। শনিবার সন্ধ্যার পর নগরের মনি চত্বরে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: রাজশাহীতে হরতালের সমর্থনে বের করা মিছিল থেকে বিএনপির ছয় কর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় নগরের সাহেব বাজার জিরো পয়েন্টে এ মিছিল বের করে বিএনপি। কয়েক মিনিটের মধ্যেই পুলিশ ধাওয়া করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় এবং ছয়জনকে আটক করে। তাৎক্ষণিকভাবে তাঁদের নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে একই মিছিল থেকে পুলিশ রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলীকে আটক করে ছেড়ে দিয়েছে। মিছিলের সম্মুখভাগে ছিলেন বিএনপির কেন্দ্রীয় বন ও পরিবেশবিষয়ক সম্পাদক রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। তাঁকেও আটক করেনি পুলিশ।

রাজশাহী নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন জানান, সন্ধ্যায় বিএনপির কয়েকজন নেতা-কর্মী হরতালের সমর্থনে মিছিল বের করেন। পরে এ মিছিল থেকে বিএনপির ছয়জনকে আটক করেছেন তাঁরা। এই ঘটনায় পর থেকেই রাজশাহীর সাহেব বাজার এলাকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। আটক বিএনপির নেতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

রাজশাহীতে বিএনপির হরতালের সমর্থনে মিছিল। শনিবার সন্ধ্যার পর নগরের মনি চত্বরে | ছবি: পদ্মা ট্রিবিউন

এদিকে মিছিলে পুলিশের বাধাদানের সময় ঘটনাস্থলে পড়ে গিয়ে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী আহত হয়েছেন। তাঁর চশমা ভেঙে গেছে বলে দাবি করেছে বিএনপি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এরশাদ আলী পড়ে যাওয়ার পর পুলিশ তাঁকে ধরে তোলে। তাঁর দুই হাত দুজন পুলিশ ধরে রেখেছিল, পরে আবার তাঁকে ছেড়ে দিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বিএনপির নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, তাঁরা মিছিল বের করার পর পুলিশ লাঠিপেটা করেছে। তাঁরা পুলিশের হাতে আটক হওয়া থেকে কোনোরকমে রক্ষা পেয়েছেন। তবে ঘটনাস্থল থেকে তাঁদের ছয়জন কর্মীকে আটক করেছে পুলিশ।