ভোট দিলেন সাকিব, আশা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়বে

মাগুরা–১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান সকাল ৮টায় পৌরসভার দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন  | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: মাগুরা–১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান আজ রোববার সকাল আটটার দিকে দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। ভোটের মাঠে শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় তাঁর জয় প্রায় নিশ্চিত বলে মনে করছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা, কর্মী ও সমর্থকেরা।

সকাল আটটার কয়েক মিনিট আগেই পরিবারের সদস্যদের নিয়ে দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পৌঁছান সাকিব আল হাসান। সেখানে তাঁর জন্য অপেক্ষা করছিলেন গণমাধ্যমকর্মীরা। আটটা বাজার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রে প্রবেশ করেন সাকিব। সেখানে ভোট দিয়ে কথা বলেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাকিব বলেন, তিনি আশা করেন, মানুষ তাঁর নাগরিক অধিকার হিসেবে ভোট দিতে আসবেন। ক্রিকেটার থেকে রাজনীতিতে নাম লেখানো এই প্রার্থীর আশা, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি বাড়বে।

সদর উপজেলার একাংশ ও শ্রীপুর নিয়ে গঠিত মাগুরা–১ আসনে সাকিব আল হাসানের প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে আছেন চারজন। তাঁরা হচ্ছেন—বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল হোসেন, জাতীয় পার্টির মো. সিরাজুস সায়েফিন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) কে এম মোতাসিম বিল্লা ও তৃণমূল বিএনপির সনজয় কুমার রায়। জাতীয় পার্টির প্রার্থী প্রচারেই নামেননি। নামমাত্র প্রচার চালিয়েছেন শুধু বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের কাজী রেজাউল হোসেন। এমন পরিস্থিতিতে স্থানীয় রাজনীতি–সংশ্লিষ্ট লোকজন বলছেন, সাকিবের জয় প্রায় নিশ্চিত। দেখার অপেক্ষা, কত ভোট তিনি নিজের পক্ষে টানতে পারেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মাগুরা–১ আসনে মোট ভোটার ৪ লাখ ৪৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮৬২ জন, আর নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ৬২১। ভোটকেন্দ্র মোট ১৫২টি।